1. salmankoeas@gmail.com : admin :
একজন মানবিক সৎ জনবান্ধব ও নিষ্ঠাবান সফল উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান। - দৈনিক ক্রাইমসিন
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

একজন মানবিক সৎ জনবান্ধব ও নিষ্ঠাবান সফল উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান।

ক্রাইমসিন নিউজ ডেক্স :
  • Update Time : মঙ্গলবার, ২১ মে, ২০২৪
  • ৭১ Time View
একজন মানবিক সৎ জনবান্ধব ও নিষ্ঠাবান সফল উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান।

ক্রাইমসিন নিউজ ডেক্স :

প্রতিটি মানুষের স্বপ্ন থাকে। কিন্তু স্বপ্নের পথে পা বাড়ালেই একের পর এক আসতে থাকে প্রতিবন্ধকতা। যে ব্যক্তি এসব প্রতিবন্ধকতা টপকে এগিয়ে যাবেন তিনিই হবেন সফল। আজ এমনই একজন সমাজ সেবক নিয়ে কথা বলব।

যিনি অনেক বাধা ও প্রতিবন্ধকতা টপকে একজন সফল ব্যক্তি হিসেবে প্রতিষ্ঠিত। তিনি আর কেউ নন , তিনি হলেন মাধবপুর উপজেলার গণমানুষের নেতা উপজেলার ইতিহাসের একজন সৎ নিষ্ঠাবান ও সফল জনপ্রিয় উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান। মাধবপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান সাহেবের নেতৃত্বে উন্নয়ন কাজ করছেন বলেই তিনি একজন সফল চেয়ারম্যান।তিনি একজন শিল্প উদ্যোক্তা, হাজার হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি কারি এবং শিল্পপতি থেকে সফল উপজেলা পরিষদের চেয়ারম্যান।

উপজেলাকে উন্নয়ন ও পরিবর্তনের লক্ষে ২০১৪ ও ১০১৯ সালে নির্বাচনে অংশনিয়ে বিপুল ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন, এবারও তিনি উপজেলা চেয়ারম্যান প্রার্থী ঘোষনা করেন।তিনি উপজেলা চেয়ারম্যানের দায়িত্ব পালন করার পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সভাপতি দায়িত্বে পালন করে আসছেন।

বয়স ৭৩ বছর পার হয়ে গেলেও কর্মদক্ষতা দিয়ে তিনি টিকে আছেন সকল বয়সি মানুষের হৃদয়ে। তিনি দায়িত্ব পাওয়ার পরপরই উপজেলার গ্রামীণ রাস্তা ইট সলিং, কালভার্ট নির্মাণ, গাইডওয়াল ওয়াল নির্মাণ, আর সিসি ঢালাই,কৃষি খাত, শিল্প খাত, পানি সরবরাহ, শিক্ষা, মানব সম্পাদ উন্নয়ন, কুঠির শিল্প, হাট বাজারের উন্নয়ন, স্বাস্থ্য খাত, সামাজিক নিরাপত্তা, সামাজিক অবকাঠামো উন্নয়ন, পরিবহন ও যোগাযোগ খাত এবং ক্রীড়া ও সংস্কৃতিক খাতের ব্যাপক উন্নয়ন সাধন করেন। রাজনীতিিদ, শিল্পপতি ও শিক্ষানুরাগী সৈয়দ মোহাম্মদ শাহজাহানের জন্ম ১৯৫২ সালে ইটাখোলা গ্রামে।

পূর্ব পাকিস্তান প্রদেশিক পরিষদের সদস্য (এমপিএ) এবং বরেন্য রাজনীতিবিদ মরহুম সৈয়দ সঈদ উদ্দিনের সন্তান তিনি। সৈয়দ শাহজাহান ১৯৬৭ সালে হবিগঞ্জ গভার্মেন্ট হাই স্কুল থেকে এসএসসি, সিলেট এমসি কলেজে থেকে ১৯৬৯ সালে এইচএসসি পাশ করেন, এবং ১৯৭৪ সালে তিতুমীর কলেজ থেকে গ্র্যাজুয়েশন ডিগ্রি লাভ করেন।

তিনি নোয়াপাড়াই প্রতিষ্ঠিত দেশের অন্যত্ম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান সায়হাম গ্রুপ অব ইন্ড্রাষ্ট্রিজ এর পরিচালক। মাধবপুর উপজেলার সকল শ্রেণি পেশার মানুষের ভালবাসায় আজ সফল একজন উপজেলা চেয়ারম্যান।এলাকার গরীব দুঃখী মানুষের পাশে থেকে তিনি সব সময় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

সর্বোপরি গরীব মেহনতী মানুষের প্রকৃত জনদরদী হিসেবে তিনি এলাকায় ব্যাপক পরিচিত ও জনপ্রিয়তা লাভ করেছেন। খোঁজ নিয়ে জানা গেছে, পারিবারিক ঐতিহ্য অনুযায়ী ছোট বেলা থেকেই একজন সহজ-সরল-সৎ মনের অধিকারী ও মেধাবী মানুষ। যার ফলে উপজেলাবাসী তাকে বিপুল ভোটে চেয়ারম্যান নির্বাচিত করে যাচ্ছেন।

চেয়ারম্যান নির্বাচিত হয়ে উপজেলার সর্বস্তরে উন্নয়ন করে যাচ্ছেন। সামাজিক সচেতনতা এবং মানবিক সেবার অনন্য উদ্যোগ তাকে একজন মানবদরদী ও মহতী মানুষের উচ্চতায় অধিষ্ঠিত করেছে।তিনি এ পর্যন্ত উপজেলার বিভিন্ন রাস্তার উন্নয়ন, স্কুল, মাদ্রাসা, মসজিদ, শ্মশান,কবরস্থান, সহ সদর উপজেলার ১১টি ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় উন্নয়ন সংস্কার কওে চলেছেন এবং গরীব দু:খী মানুষের মাঝে বয়স্কভাতা, বিধবাভাতা সঠিকভাবে বিতরণ করেছেন এবং বিভিন্ন উন্নয়ন প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করে উপজেলার বিভিন্ন সমস্যার সমাধান করে যাচ্ছেন।

সরকারি উন্নয়ন পাশাপাশি উনাদের সায়হাম গ্রুপের পক্ষ হতে প্রতিবছর রমজানে ২০ হাজার গরিব মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়, শীতের সময় কম্বল বিতরণ করা হয়, রমজানে উপজেলার মসজিদে ইফতার দেওয়া হয়, প্রতিবছর গরিব চোখ চিকিৎসা ও অপারেশন করা হয়, প্রতিবছর মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করাসহ বিভিন্ন অনুদান দিয়ে থাকেন।

উপজেলার সাধারণ মানুষের প্রত্যাশা পূরনে নিরর কাজ করে যাচ্ছেন। তারপরও মানুষের প্রত্যাশা থাকে। তিনি তাঁর পরিশ্রম, সাহস, ইচ্ছাশক্তি, একাগ্রত তাঁর কর্মকান্ডে মনে হয় তিনি প্রবীন নয়। তিনি অনেক তরুন ও নবীন। তার অভিজ্ঞতা অনেক। এসকল সফল মানুষের পেছনে আছে কিছু গল্প, তা অনেকটা রূপকথার মতো। উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান মাধবপুর উপজেলা বাসীর কাছে দোয়া ও সহযোগিতা কামনা করেন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আপনার প্রতিষ্টানের বিশ্বব্যাপি প্রচারের জন্য বিজ্ঞাপন দিন

© All rights reserved © 2023 দৈনিক ক্রাইমসিন
Theme Customized BY ITPolly.Com