1. salmankoeas@gmail.com : admin :
চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত - দৈনিক ক্রাইমসিন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০:২২ অপরাহ্ন
শিরোনাম:
মধুখালীতে ট্রাক চাপায় অটো-ভ্যানচালক নিহত, পথচারী আহত আদালতে হেরে গেলেন ব্যারিস্টার সুমন সর্বোচ্চ নিরাপত্তার মধ্যদিয়ে দ্বিতীয় ধাপে রাজনগর উপজেলায় ভোট গ্রহন শুরু হয়েছে একজন মানবিক সৎ জনবান্ধব ও নিষ্ঠাবান সফল উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান। নন্দীগ্রামে লুন্ঠিত ট্রাকভর্তি ধান পাবনায় উদ্ধার, গ্রেপ্তার ৩ মধুখালীতে সড়ক দুর্ঘটনায় হেলপার নিহত । কাজিপুরের ছালাভরা এখন “ফার্নিচার গ্রাম” নামে পরিচিত ফরিদপুর সদরে সামচুল, মধুখালীতে মুরাদ ও চরভদ্রাসনে আনোয়ার বিজয়ী কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিল ভাইস চেয়ারম্যান সেলিম ও সুলতানা মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলা পরিষদ  নির্বাচনে বিজয়ী হলেন যারা

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত

ক্রাইমসিন নিউজ ডেক্ম :
  • Update Time : সোমবার, ২৯ জানুয়ারী, ২০২৪
  • ২৮৮ Time View
চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত

ক্রাইমসিন নিউজ ডেক্ম :

চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত হবিগঞ্জ এর উদ্যোগে মাসিক পুলিশ-ম্যাজিস্ট্রেসী কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।

২৭ জানুয়ারি অনুষ্ঠিত উক্ত কনফারেন্সে সভাপতিত্ব করেন চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, হবিগঞ্জ মোহাম্মদ হারুন-অর-রশীদ। অনুষ্ঠান পরিচালনা ও সঞ্চালনায় ছিলেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ফোকাল পার্সন মোঃ ছিফাত উল্লাহ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুল আলম চৌধুরী।

অনুষ্ঠানে বার্ষিক মামলা দায়ের ও নিষ্পত্তি সংক্রান্ত পরিসংখ্যান, উপস্থাপন করেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ছিফাত উল্লাহ। বিচার বিভাগীয় কর্মকর্তা ও সহায়ক কর্মচারীগণের বার্ষিক মূল্যায়ন প্রতিবেদন, ২০২৩ উপস্থাপন করেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আবদুল আলীম।
এছাড়া ২০২৩ সালে থানার পরোয়ানা তামিল সংক্রান্ত তুলনামূলক পরিসংখ্যান তুলে ধরেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ ছিফাত উল্লাহ।

আরওপড়ুন ….

মেছো বিড়ালের মাসহ ৩ বাচ্চা উদ্ধার করলো পাখি প্রেমিক সোসাইটির সদস্যরা

উক্ত পরিসংখ্যানের ভিত্তিতে আদালতে সাক্ষী উপস্থাপন, প্রসেস নিষ্পত্তি, ওয়ারেন্ট তামিল, প্রতিবেদন দাখিলসহ অন্যান্য বিষয়ে শতকরা ৮৯.২২ শতাংশ পারফরম্যান্সের জন্য মাধবপুর থানা সেরা নির্বাচিত হয়। মাধবপুর থানার পক্ষে অফিসার ইনচার্জ মোঃ রাকিবুল ইসলাম খান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হবিগঞ্জ এর নিকট হতে সম্মাননা স্মারক গ্রহণ করেন। অনুষ্ঠানের মুক্ত আলোচনায় মামলা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে আদালতে সাক্ষী উপস্থাপন, তদন্ত প্রতিবেদন দাখিল ও প্রসেস তামিল বিষয়ে পুলিশ বিভাগ এবং স্বাস্থ্য বিভাগের বিভিন্ন দায়-দায়িত্ব নিয়ে আলোচনা করা হয়। আলোচনায় অংশগ্রহণ করেন হবিগঞ্জ জেলার সকল থানার অফিসার ইনচার্জ, পিবিআই‘র প্রতিনিধি, সিআইডি প্রতিনিধি, ডিবি প্রতিনিধি, জেল সুপার প্রমুখ। অনুষ্ঠানে উপস্থিত ম্যাজিস্ট্রেটবৃন্দ বিভিন্ন থানা হতে আগত অফিসার ইনচার্জদের তদন্ত ও প্রতিবেদন আদালতে দাখিল সহ অন্যান্য প্রশ্নের উত্তরসহ দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

হবিগঞ্জ জেলায় কর্মরত সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ঝুমু সরকার, ফখরুল ইসলাম, রাহেলা পারভীন, জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রিয়াজ উদ্দিন ও সোহেল ভুইয়া উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল মনসুর, অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম, ডেপুটি সিভিল সার্জন মোহাম্মদ মোখলেছুর রহমান ও পিপি এ্যাডভোকেট সালেহ উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে উপস্থাপিত প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হারুন অর-রশীদ ২৮ জুন ২০২১ সালে হবিগঞ্জ জেলায় যোগদানের পর এ পর্যন্ত প্রায় ৮ হাজারের অধিক মামলার জট কমেছে। অনুষ্ঠানে ২০২১, ২০২২ ও ২০২৩ সালের মামলা দায়ের/প্রাপ্তি ও নিষ্পত্তি বিষয়ে তুলনামূলক বিশ্লেষণ তুলে ধরা হয়। ২০২৩ সালের শুরুতে মোট মামলার সংখ্যা ছিল ১১,৯৬৪টি, এ সময়ে দায়ের ও প্রাপ্তি ১২২৭৭টি এবং মোট নিষ্পত্তি ১৩,৯২০টি।

১ জানুয়ারী, ২০২৪ তারিখে বিচারাধীন মোট মামলার সংখ্যা ১০,৩২১ যা বিচার বিভাগ পৃথক হওয়ার পর হতে হবিগঞ্জ জেলায় সর্বনিম্ন।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আপনার প্রতিষ্টানের বিশ্বব্যাপি প্রচারের জন্য বিজ্ঞাপন দিন

© All rights reserved © 2023 দৈনিক ক্রাইমসিন
Theme Customized BY ITPolly.Com