1. salmankoeas@gmail.com : admin :
মেয়েদেরকে স্বাবলম্বী না করে বিয়ে দেবেন না - দৈনিক ক্রাইমসিন
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১১:৩১ অপরাহ্ন
শিরোনাম:
মধুখালীতে ট্রাক চাপায় অটো-ভ্যানচালক নিহত, পথচারী আহত আদালতে হেরে গেলেন ব্যারিস্টার সুমন সর্বোচ্চ নিরাপত্তার মধ্যদিয়ে দ্বিতীয় ধাপে রাজনগর উপজেলায় ভোট গ্রহন শুরু হয়েছে একজন মানবিক সৎ জনবান্ধব ও নিষ্ঠাবান সফল উপজেলা চেয়ারম্যান সৈয়দ মোঃ শাহজাহান। নন্দীগ্রামে লুন্ঠিত ট্রাকভর্তি ধান পাবনায় উদ্ধার, গ্রেপ্তার ৩ মধুখালীতে সড়ক দুর্ঘটনায় হেলপার নিহত । কাজিপুরের ছালাভরা এখন “ফার্নিচার গ্রাম” নামে পরিচিত ফরিদপুর সদরে সামচুল, মধুখালীতে মুরাদ ও চরভদ্রাসনে আনোয়ার বিজয়ী কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিল ভাইস চেয়ারম্যান সেলিম ও সুলতানা মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলা পরিষদ  নির্বাচনে বিজয়ী হলেন যারা

মেয়েদেরকে স্বাবলম্বী না করে বিয়ে দেবেন না

হবিগঞ্জ জেলা প্রতিনিধি :
  • Update Time : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৫৯ Time View
মেয়েদেরকে স্বাবলম্বী না করে বিয়ে দেবেন না

হবিগঞ্জ জেলা প্রতিনিধি :

হবিগঞ্জের জেলা প্রশাসক দেবী চন্দ অভিভাবকদের উদ্দেশ্যে বলেছেন- মেয়েদেরকে স্বাবলম্বী এবং যোগ্যতাসম্পন্ন না করে বিয়ে দেবেন না। মেয়ে যদি যোগ্যতাসম্পন্ন হয় তাহলে ভাল পাত্রের অভাব হবে না।

তিনি বলেন- বেগম রোকেয়া বলেছেন “মেয়েদের শিক্ষা দিয়ে ছেড়ে দাও, ওরা অন্ন বস্ত্র নিজেরাই যোগাড় করতে পারবে।” এর জলন্ত উদাহরণ আমি। আমি এখন জেলা প্রশাসক। আমার কোন কিছুর অভাব নেই।

ছাত্রীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন- তোমরা নিজেদের যোগ্যতাসম্পন্ন করে গড়ে তুলতে এবং নিজেদের ভবিষ্যত বিষয়ে সতর্ক থাকবে। নিজেদের যোগ্য করে গড়ে তুললে কোন কিছুর অভাব হবে না। যোগ্যতা অর্জন করলে নিজেদের মত প্রকাশের স্বাধীনতা থাকবে।
গতকাল শুক্রবার বিকেলে হবিগঞ্জের জেলা প্রশাসকের সভাকক্ষে বৃহত্তর সিলেট তথা হবিগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ এবং হবিগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

সামাজিক সচেতনতা বিষয়ে কথা বলতে গিয়ে জেলা প্রশাসক দেবী চন্দ বলেন- নিজেদের বাড়ির ময়লা আবর্জনা ঝুড়িতে রেখে পরবর্তীতে নির্দিষ্ট জায়গায় ফেলতে হবে। ড্রেনে ময়লা-আবর্জনা ফেলার কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়, এ ব্যাপারে আমাদের সচেতন হতে হবে। ডেঙ্গু আক্রান্ত হয়ে আমাদের কর্মকর্তা মারা গেছেন। অনেকেই মারা যাচ্ছে। কাজেই ডেঙ্গু থেকে বাঁচতে আমাদের সচেতন থাকতে হবে। জেলা প্রশাসক দেশে শিক্ষার উন্নয়নে এবং দরিদ্র শিক্ষার্থীদের সহায়তায় ভূমিকা রাখার জন্য প্রবাসীদের প্রতি আহবান জানান।

দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার সম্পাদক ও এনটিভি হবিগঞ্জ প্রতিনিধি হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ আলফাজ উদ্দিন, হবিগঞ্জ প্রেসক্লাব সভাপতি মোহাম্মদ নাহিজ, মরহুম আব্দুল হান্নান চৌধুরীর ছেলে সুইডেন প্রবাসী কমিউনিটি লিডার আব্দুল বাছিত চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ডিবিসি প্রতিনিধি মোঃ ফজলুর রহমান।

অনুষ্ঠানে শিক্ষাবিদ মরহুম আব্দুল হান্নান চৌধুরীর জীবনী পাঠ করেন হবিগঞ্জ হাইস্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষক শিউলী রানী দাশ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আরটিভি প্রতিনিধি সায়েদুজ্জামান জাহির, এশিয়ান টিভি প্রতিনিধি এস এম সুরুজ আলী, দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার স্টাফ রিপোর্টার সৈয়দ ইব্রাহীম মিজান ও ফয়সল মাহমুদ। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র মোঃ বোরহান উদ্দিন স্বাধীন। গীতা থেকে পাঠ করেন হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্র বিধু দাশ আবির।
অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীকে দুই হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়। এছাড়া গরমে শিক্ষার্থীদের কষ্ট লাঘবে পইল মহিলা মাদ্রাসা ও বড়কোটা জনকল্যাণ উচ্চ বিদ্যালয়কে দুটি করে সিলিং ফ্যান উপহার দেয়া হয়।

আরও পড়ুন …

মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, আটক ৯

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আপনার প্রতিষ্টানের বিশ্বব্যাপি প্রচারের জন্য বিজ্ঞাপন দিন

© All rights reserved © 2023 দৈনিক ক্রাইমসিন
Theme Customized BY ITPolly.Com