1. salmankoeas@gmail.com : admin :
রাজশাহীতে শীতের তাপমাত্রা নামল ১২ ডিগ্রি সেলসিয়াসে - দৈনিক ক্রাইমসিন
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতি কালে তিন(০৩) জন গ্রেফতার পূর্বের শত্রুতা জের ধরে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগ নন্দীগ্রামে মে দিবসে এমপির আগমনে শ্রমিক সমাবেশ মাধবপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ ৫ জন নিহত। মাধবপুরে আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপন। শহীদ কামারুজ্জামানের সমাধিতে আরওজেএফ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা মাধবপুরে পৌর কর্তৃপক্ষের কর্মবিরতিতে বিপাকে পড়েছে সাধারণ মানুষ । তীব্র তাপদাহে মধুখালীতে ৭ শতাধিক মানুষকে ঠান্ডা শরবত পান করালো “স্বপ্নের শহর মধুখালী” শ্রীমঙ্গলে সাজাপ্রাপ্ত দুই আসামি গ্রেফতার নন্দীগ্রামে ফসলি জমিতে পুকুর খনন’ ভ্রাম্যমান আদালতে জরিমানা

রাজশাহীতে শীতের তাপমাত্রা নামল ১২ ডিগ্রি সেলসিয়াসে

Reporter Name
  • Update Time : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ২৯ Time View

মোঃ মেহেদী হাসান মুন্না রাজশাহীঃ

শীতের জন্য এবার একটু অপেক্ষাই করতে হচ্ছিল রাজশাহীর মানুষদের। ডিসেম্বরের প্রথম সপ্তাহের শেষ পর্যন্তও তেমন শীত ছিল না। তবে দ্বিতীয় সপ্তাহের শুরুতে দুই দিনের বৃষ্টির পর রোববার থেকে কমতে শুরু করে তাপমাত্রা।

আজ বুধবার ভোরে শীতের তাপমাত্রা নেমেছে ১২ ডিগ্রি সেলসিয়াসে।

রাজশাহীতে এখন পুরোপুরি শীতের আবহ। ভোরের প্রকৃতি ঢেকে থাকছে কুয়াশায় চারদিক। সন্ধ্যার পর বইছে হিমেল মৃদু হাওয়া। পথে-ঘাটে খড়কুটো জ্বালিয়ে শীত নিবারণের চিরচেনা দৃশ্যও চোখে পড়ছে হরহামেশাই । দেখা যাচ্ছে শীতের কারণে ছিন্নমূল মানুষের কষ্টও।

রাজশাহী আবহাওয়া অফিস জানিয়েছে, ডিসেম্বরের প্রথম সপ্তাহেও রাজশাহীর তাপমাত্রা মোটামুটি স্বাভাবিক ছিল। তবে ৯ ডিসেম্বর ভোরের তাপমাত্রা কমে দাঁড়ায় ১৭ ডিগ্রি সেলসিয়াস। ওই দিনের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ২৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এরপর ১০ ডিসেম্বর সর্বনিম্ন ১৫ দশমিক ৪ ও সর্বোচ্চ ২৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। ১১ ডিসেম্বর সর্বনিম্ন তাপমাত্রা আরেকটু কমে দাঁড়ায় ১২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াসে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ওঠে ২৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে।

মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৪ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা ২৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

আজ (বুধবার) ভোর ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ ডিগ্রি সেলসিয়াস। এটি চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা এটি।

রাজশাহী আবহাওয়া অফিসের উচ্চ পর্যবেক্ষক হেলেনা লতিফ বলেন, ‘রাজশাহীতে শীত এবার একটু দেরিতেই শুরু হয়েছে। তবে গত ৯ তারিখ থেকে তাপমাত্রা এখন কমছে। এ মাসেই তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচেও নেমে যেতে পারে।’

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আপনার প্রতিষ্টানের বিশ্বব্যাপি প্রচারের জন্য বিজ্ঞাপন দিন

© All rights reserved © 2023 দৈনিক ক্রাইমসিন
Theme Customized BY ITPolly.Com