1. salmankoeas@gmail.com : admin :
জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারলেই নির্বাচন সফল ।। সিইসি - দৈনিক ক্রাইমসিন
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০১:৪০ পূর্বাহ্ন

জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারলেই নির্বাচন সফল ।। সিইসি

দৈনিক ক্রাইমসিন নিউজ ডেক্স :
  • Update Time : শনিবার, ১৪ অক্টোবর, ২০২৩
  • ১২৩ Time View
জনগণ নির্বিঘ্নে ভোট দিতে পারলেই নির্বাচন সফল ।। সিইসি

দৈনিক ক্রাইমসিন নিউজ ডেক্স :

নির্বাচনে কে এল বা এল না সেটা নয়, জনগণ যদি ভোটকেন্দ্রে এসে নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারে, তাহলে ভোটের সফলতা আসবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শনিবার (১৪ অক্টোবর) সকাল ১০টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ইনস্টিটিউটে জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের নিয়ে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি ডিসি-এসপিসহ মাঠ প্রশাসনের কর্মকর্তাদের দলীয় চিন্তার ঊর্ধ্বে থেকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের নির্দেশ দেন।

সিইসি তাদের উদ্দেশে বলেন, ‘নির্বাচন ঘনিয়ে আসছে এতে কোনো সংশয় নেই। নির্বাচন আয়োজন খুব কঠিন কাজ। খুব সহজ নয় যে, চাইলাম হয়ে গেল। এখানে কিন্তু শিডিউল ঘোষণার পরে অনেকের রাত-দিন পরিশ্রম করতে  হবে।  নির্বাচন জনগণের কাছে গ্রহণযোগ্য হতে হবে। আমাদের নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। জনগণকে দেখাতে হবে ভোটাররা ভোটকেন্দ্রে নির্বিঘ্নে যেতে পেরেছে। জনগণ ভোট দিতে আসে তাহলে কে নির্বাচনে অংশগ্রহণ করল কি করল না, তা মুখ্য বিষয় নয়।’

তিনি আরও বলেন, ‘আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আপনারা রাষ্ট্রের ও সরকারের কর্মচারী হিসেবে নির্বাচনে দলীয় চিন্তা-ভাবনার ঊর্ধ্বে থেকে, পক্ষপাতহীন দৃষ্টিভঙ্গি নিয়ে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করে জনগণের আস্থা অর্জন করবেন আমি এই আশাবাদ রাখছি। আপনাদের সহায়তায় আপনাদের গুরুত্বপূর্ণ ভূমিকায় নির্বাচনের সময় আইনশৃঙ্খলা রক্ষিত হবে, কোনো অঘটন ঘটবে না, কোনো সহিংসতা হবে না, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে- এই প্রত্যাশা আমরা করি।’

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশন ইনস্টিটিউটে দুই দিনব্যাপী চলবে এই প্রশিক্ষণ। এতে প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও নির্বাচন কমিশনের বিভিন্ন পর্যায়ের ১১৭ জন কর্মকর্তা অংশ নিয়েছেন।

নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট সূত্র জানায়, আজ ও আগামীকাল রবিবার দেশের ৩৩ জেলার ডিসি, এসপি ও জেলা নির্বাচন কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। এর পাশাপাশি রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের বিভাগীয় কমিশনার এবং আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাদেরও প্রশিক্ষণ দেওয়া হবে।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আপনার প্রতিষ্টানের বিশ্বব্যাপি প্রচারের জন্য বিজ্ঞাপন দিন

© All rights reserved © 2023 দৈনিক ক্রাইমসিন
Theme Customized BY ITPolly.Com