1. salmankoeas@gmail.com : admin :
 বাংলাদেশের জন্য হুমকি আশ্রিত রোহিঙ্গারা- প্রধানমন্ত্রী - দৈনিক ক্রাইমসিন
সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
শিরোনাম:
মৌলভীবাজারে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ব্রিফিং প্যারেড মধুখালীতে সড়ক দুর্ঘটনায় ট্রাক চালক নিহত, হেলপার আহত কুলাউড়ায় ডাকাতির প্রস্তুতি কালে তিন(০৩) জন গ্রেফতার পূর্বের শত্রুতা জের ধরে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগ নন্দীগ্রামে মে দিবসে এমপির আগমনে শ্রমিক সমাবেশ মাধবপুরে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের ৪ জনসহ ৫ জন নিহত। মাধবপুরে আন্তর্জাতিক শ্রমিক দিবস উদযাপন। শহীদ কামারুজ্জামানের সমাধিতে আরওজেএফ’র নবনির্বাচিত কমিটির শ্রদ্ধা মাধবপুরে পৌর কর্তৃপক্ষের কর্মবিরতিতে বিপাকে পড়েছে সাধারণ মানুষ । তীব্র তাপদাহে মধুখালীতে ৭ শতাধিক মানুষকে ঠান্ডা শরবত পান করালো “স্বপ্নের শহর মধুখালী”

 বাংলাদেশের জন্য হুমকি আশ্রিত রোহিঙ্গারা- প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার :
  • Update Time : মঙ্গলবার, ১১ জুলাই, ২০২৩
  • ১০৭ Time View

স্টাফ রিপোর্টার :

দ্রুত মিয়ানমারে প্রত্যাবর্তনের মাধ্যমেই কেবল রোহিঙ্গা সংকটের টেকসই সমাধান সম্ভব বলে মনে করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১১ জুলাই) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে জনস্বাস্থ্য ও কূটনীতি নিয়ে আয়োজিত এক আন্তর্জাতিক সম্মেলনে অংশ নিয়ে তিনি এমন মন্তব্য করেন।

শেখ হাসিনা বলেন, আশ্রিত রোহিঙ্গারা বাংলাদেশের জন্য হুমকি। আশা করি শিগগিরই মিয়ানমার রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেবে। সম্মেলনে দেশের স্বাস্থ্যসেবার মান উন্নয়নে সরকারের নেওয়া পদক্ষেপের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, দেশের স্বাস্থ্যসেবা বিশ্বমানের করতে সরকার কাজ করে যাচ্ছে।

আওয়ামী লীগ সরকারে আসার পর গত সাড়ে ১৪ বছরে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেওয়ার চেষ্টা করেছে। মেডিকেল বিশ্ববিদ্যালয়, বিশেষায়িত হাসপাতাল ও ইনস্টিটিউট গড়ে তোলা হয়েছে।

বিনামূল্যে ইনসুলিন দেওয়ার বিষয়টি প্রক্রিয়াধীন। বঙ্গবন্ধুকন্যা বলেন, ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর আমরা গ্রামীণ মানুষের স্বাস্থ্যসেবা দিতে আট হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করি। আরও আড়াই হাজার কমিউনিটি ক্লিনিকের ভিত্তিপ্রস্তর স্থাপন করি।

কিন্তু ২০০১ সালে বিএনপি সরকার গঠন করে এবং আমাদের স্থাপিত কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দেয়। এতে করে গ্রামের মানুষকে স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত করা হয়।’ শেখ হাসিনা বলেন, ২০০৯ সালে আবারও ক্ষমতায় এসে আমরা কমিউনিটি ক্লিনিকগুলো চালু করি।

সেসময় সবমিলিয়ে সাড়ে ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্যসেবা শুরু হয়। বর্তমানে সেগুলো থেকে মাতৃ ও শিশু স্বাস্থ্যসহ বিভিন্ন রোগের চিকিৎসা সবার পাশাপাশি মানুষকে বিনামূল্যে ওষুধ দেওয়া হচ্ছে।

স্বাস্থ্যঝুঁকি মোকাবিলায় পিছিয়ে থাকা দেশগুলোর সক্ষমতা বাড়ানোর তাগিদ দিয়ে সরকারপ্রধান বলেন, এজন্য নিবেদিত কূটনৈতিক তৎপরতার বিকল্প নেই। বাংলাদেশ পুরোভাগে থাকবে। আসুন পুরো বিশ্ব একযোগে কাজ করি।

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আপনার প্রতিষ্টানের বিশ্বব্যাপি প্রচারের জন্য বিজ্ঞাপন দিন

© All rights reserved © 2023 দৈনিক ক্রাইমসিন
Theme Customized BY ITPolly.Com