1. salmankoeas@gmail.com : admin :
রাজনগরে প্রবাসীর ভিডিও কলে বিয়ের প্রতারনা: হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা - দৈনিক ক্রাইমসিন
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

রাজনগরে প্রবাসীর ভিডিও কলে বিয়ের প্রতারনা: হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

এনামুল হক আলম মৌলভীবাজার জেলা প্রতিনিধি :
  • Update Time : শনিবার, ১২ আগস্ট, ২০২৩
  • ৫৩ Time View
রাজনগরে প্রবাসীর ভিডিও কলে বিয়ের প্রতারনা হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা

এনামুল হক আলম মৌলভীবাজার

মৌলভীবাজার রাজনগর উপজেলায় দুই পরিবারের সম্মতিতে ভিডিও কলে কাজীর উপস্থিতিতে বিয়ে করে তিন বছর পর একি কায়দায় অন্যত্র বিয়ে করে প্রথম স্ত্রীর সাথে প্রতারনার অভিযোগ পাওয়া গেছে। এব্যাপারে, রাজনগর থানায় একটি অভিযোগ হয়েছে।

অভিযোগে জানা যায়, বাগেরহাট জেলার মুহিনী ( ছদ্মনাম)র সাথে ফেইসবুকে পরিচয় হয় মহলাল গ্রামের মৃত বশির শেখের পুত্র জার্মান প্রবাসী মোহিম শেখের(৩৫)। তিন বছর ফেইসবুকে পরিচয় চলা পর ২০২০ সালের ১৩ নভেম্বর পারিবারিক ভাবে ঢাকার রামপুরা, পূর্বউলন, বোনের বাসায় কাজীর উপস্থিতিতে ইসলামিক শরীযত মতে বিবাহ হয়। বিয়ের সময় মুহিনী (ছদ্মনাম)র পরিবারের নিকট থেকে বিবাহের সময় যৌতুক হিসাবে ৫ লাখ টাকা নেওয়া হয়। এ সময় তার পরিবার তাকে ৩ ভরি ৬ আনা পরিমানের স্বর্ন উপহার দেয়। পরবর্তীতে মুহিম শেখ ভিডিও কলে মুহিনীর সাথে স্বামী স্ত্রীর আন্তরিক কথাবার্তা ও ঘনিষ্ঠতা সৃষ্টি করে। এর মধ্যে মুহিনী তার স্বামী মোহিম শেখকে দেশে আসার প্রস্তাব দেয়। তখন মোহিম শেখ জানায় র্জামানিতে সে একটি রাশিয়ান মেয়ে বিয়ে করেছিল। তার একটি পুত্র সন্তান রয়েছে। সেই মেয়েটি জার্মান আদালতে তার উপর একটি মামলা করেছে। সেই মামলা নিস্পত্তি করতে টাকা লাগবে বলে তার নিকট থেকে ইসলামী ব্যাংকের মাধ্যমে তার মায়ের নিকট আরো ২ লাখ ৫০ হাজার টাকা নেয়। ২০২৩ সালের মে মাসে তাকে জানায় সে দেশে আসবে তার জন্য আরো ৫ লাখ টাকা দিতে হবে। মুহিনী টাকা দেওয়ার অপরাগতা প্রকাশ করলে মোহিম শেখ জানায় সে অন্যত্র বিয়ে করবে। পরবর্তীতে মোহিম শেখ ভিডিও কলে অন্য একটি মেয়েকে বিয়ের ছবি তার ইমুতে পাঠায়। বিষয়টি জানার পর মুহিনী ২ জুলাই তার শ্বশুর বাড়িতে আসে। এখানে এসে সে জানতে পারে তার শ্বাশুরির সম্মতিতে ২য় বিয়ের আয়োজন করা হয়েছে।

এব্যাপারে সে প্রতিবাদ করায় তাকে হুমকি দিয়ে বাড়ি থেকে তারিয়ে দেওয়া হয়। পরে মোহিম শেখ তাকে সতর্ক করে যদি সে কোন আইনের আশ্রয় নিতে যায় তবে ভিডিও কলের অন্তরঙ্গ মুহূর্তেও ছবি, ভিডিও, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেবে। এভাবে মোহিম শেখ তার সাথে প্রতারনা করার কারনে মোহিম শেখ,তার মা সরবান বিবি, বোন চম্পা বেগম, ভাগনি জেসি বেগমকে বিবাদী করে রাজনগর থানায় একটি অভিযোগ করেন।
রাজনগর থানায় অভিযোগের পর একে একে বেড়িয়ে আসছে মোহিম শেখের ভিডিও কলে বারবার মা ও বোন গিয়ে আংটি পড়ানোর দৃশ্য। সিলেটের দয়ামীর এলাকার একটি মেয়ে, রাজনগরের একটি মেয়ে সহ অনেক মেয়েকে আংটি পরানো হয়। ভিডিও কলে এই ভাবে চলছে বিবাহ বানিজ্য। ভিকটিম মোহিনী বলেন, মোহিম শেখের পরিবার আনুষ্টানিক ভাবে আমার বিয়ে পড়ায়। আমার সরল বিশ্বাষে সব কেড়ে নিয়েছে। আমার চাকুরী ছিল, বিয়ের পর ওর বাড়িতে থাকতে গিয়ে মোহিম শেখের কথায় চাকুরী ছেড়ে তাদের বাড়িতে চলে আসি। আমি এখন নি:স্ব। তার প্রতারনার বিচার হউক। মোহিম শেখের মা সারবান বিবি মোহিনীর বিয়ের কথা স্বীকার করেন। তবে মোহিনীর বিভিন্ন দোষের কারনে তার ছেলে তাকে ত্যাগ করেছে বলে জানান।

এব্যাপারে রাজনগর থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষন রায় বলেন, বাগেরহাটের মেয়ে অভিযোগ দিয়েছিল। অভিযুক্ত মোহিম শেখ দেশে নেই। এছাড়াও অভিযোগটি থানায় নেওয়ার বিষয় নয়। মামলাটি আদালতে দেওয়ার জন্য বলেছি। তবে মেয়েটি তাদেরে দেওয়া টাকার যে প্রমান আছে তা দিয়ে টাকার মামলা দিলে আমি সে মামলা নেবো।

আরও পড়ুন …

মৌলভীবাজারে জঙ্গি আস্তানা সন্দেহে অভিযান, আটক ৯

আপনার সামাজিক মিডিয়া এই পোস্ট শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর

আপনার প্রতিষ্টানের বিশ্বব্যাপি প্রচারের জন্য বিজ্ঞাপন দিন

© All rights reserved © 2023 দৈনিক ক্রাইমসিন
Theme Customized BY ITPolly.Com